রেলওয়ে নিয়োগ ২০২২

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২২- Railway circular

সম্প্রতি বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ হয়েছে। বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি 2022 প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে।এবারের বিজ্ঞপ্তিতে কিছু জেলা ব্যতীত সারা বাংলাদেশ থেকে আবেদন করা যাবে। সকল পদ সম্পর্কে জানতে নিচে বিস্তারিত দেখুন।

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি  ২০২২

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রকল্প পরিচালকের কার্যালয়। রেলওয়ে ঢাকা সাকুল্য বেতন জনবল নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে আবেদন আহব্বান করা যাচ্ছে। নিম্নোক্ত পদ অনুযায়ী প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে আবেদন করা যাবে।বাংলাদেশ রেলওয়ে নিম্নে বর্ণিত রাজস্ব খাতভুক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্তে। শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইন আবেদন আহব্বান করা যাচ্ছে।[adhere]

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২২

সার্কুলারে স্থায়ী নাগরিক এই পদের জন্য আবেদন করতে পারবেন । আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিচের শর্তগুলো প্রযোজ্য।আবেদন ফরম পূরণের ক্ষেত্রে নিম্নের শর্তগুলো অনুসরণ করতে হবে।
১. (ক)বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২২ অনুযায়ী প্রার্থীর বয়স 14/০৪/ 2022 তারিখে অবশ্যই 18 – 30 বছরের মধ্যে থাকতে হবে । তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে শারীরিক বিধি অনুযায়ী সর্বোচ্চ 32 বছর পর্যন্ত শিথিলযোগ্য । উল্লেখ্য যে বীর মুক্তিযোদ্ধা /শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যার পুত্র/কন্যাদের ক্ষেত্রে ত্রিশ বছর বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
() বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২২ মোতাবেক সরকারি আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।  চাকুরীরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় Deparmental candidate  এর ঘরে টিক চিহ্ন দিতে হবে।অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়।
*তবে সকল চাকরিরত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত ছাড়পত্রের কপি জমা দিতে হবে।
রেলওয়ে নিয়োগ ২০২২
()  নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান ও কোটা পদ্ধতি এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধান কোন সংশোধন হলে তা অনুসরণযোগ্য হবে।

Leave a Comment

Your email address will not be published.