দাখিল পরীক্ষার রুটিন ২০২২

দাখিল পরীক্ষার রুটিন ২০২২ Dakhil Exam Routine 2022

দাখিল পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশ করেছে মাদ্রাসা বোর্ড। নতুন দাখিল পরীক্ষার রুটিন ২০২২ দুটি ধাপে  বাস্তবায়িত হবে । প্রতিবার শিক্ষার্থীদের 100 নম্বরের পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়। কিন্তু এসএসসি দাখিল পরীক্ষার রুটিন 2022 অনুযায়ী এ বছর পরীক্ষার্থীদের পরীক্ষার ক্ষেত্রে নম্বর বন্টন কমিয়ে আনা হয়েছে এবং শুধু 50 নম্বরের পরীক্ষা গ্রহণ করা হবে। যেমন শিক্ষার্থীদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের ওপর কোনো প্রশ্ন বা পরীক্ষা নেওয়া হবে না । এসকল বিষয় গুলো বাদ দিয়ে তারা সকল বিষয়ের প্রস্তুতি যেন করতে থাকে এ বিষয়ে সম্পর্কে অবগত করেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড। তাই যারা দাখিল পরীক্ষার 2022 দেওয়ার প্রস্তুতি গ্রহণ করছেন তাদের পরীক্ষা আগামী দুই মাসে শুরু হবে বলে আমরা মনে করছি। তাই যারা এসএসসি দাখিল পরীক্ষা দিতে যাচ্ছেন তাঁদের আর মাত্র কয়েক মাসের সময়।[adhere]

এখানে যা যা পাবেন,

  •  দাখিল পরীক্ষার রুটিন 2022
  • দাখিল পরীক্ষা কবে হবে
  • এসএসসি দাখিল পরীক্ষার রুটিন 2022
  • দাখিল পরীক্ষার সময়

অন্যান্য বোর্ড পরীক্ষার মতো এসেছি দাখিল পরীক্ষা শুরু হবে সকাল 10 টা থেকে এবং পরীক্ষা শেষ হবে 11:30 চলবে পর্যন্ত।[adhere1]

Dakhil Exam Routine 2022। দাখিল পরীক্ষা ২০২২

দাখিল পরীক্ষার রুটিন ২০২২ যে রুটিন প্রকাশ করেছে তা শিক্ষার্থীদের জন্য যথেষ্ট না হলেও ভালো ফলাফল করার জন্য এই সময়টুকু ভালোভাবে কাজে লাগিয়ে ভালো রেজাল্ট করা সম্ভব। প্রতিটি শিক্ষার্থী যদি এই সময়ে সঠিকভাবে কাজে লাগাতে পারেন তা হলে শিক্ষার্থীরা পরীক্ষা আগমুহূর্তে ভালোভাবে প্রস্তুতি গ্রহণ করতে পারবেন এবং এই প্রস্তুতির ফলে তাদের ফলাফল অনেক ভালো হবে। তা ছাড়া দাখিল পরীক্ষা রুটিন প্রকাশিত হলে পরীক্ষার্থীদের মনে একটি নতুন চিন্তা কাজ করতে থাকে যা তাদের পরীক্ষা খুব তাড়াতাড়ি গ্রহণ করা হবে। তাই পরীক্ষার্থীদের পড়ালেখার গতি গতিশীল ভূমিকা পালন করে যেহেতু পরীক্ষা এখনো কয়েক দিন বাকি তাই মাদ্রাসা শিক্ষা বোর্ড পরীক্ষার রুটিন 2022 প্রকাশ করেছে।[adhere2]

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ PDF Download সকল বোর্ড

ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২

Download দাখিল পরীক্ষার রুটিন ২০২১

এসএসসি দাখিল পরীক্ষার রুটিন ২০২১ আপনারা যারা খুঁজছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই রুটিন ডাউনলোড করতে পারবেন। তা ছাড়া রুটিন সম্পর্কিত সকল তথ্য এবং পরীক্ষার সময়সূচি ছাড়াও অন্যান্য নিয়মাবলী আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। দাখিল পরীক্ষার রুটিন ২০২১ আমাদের ওয়েবসাইট ছাড়াও মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে আপনারা যে কোন জায়গা থেকে ডাউনলোড করতে পারবেন। আপনাদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটে আগেই পোস্ট করে থাকি। তাই আমাদের ওয়েবসাইট থেকে আপনারা আপনাদের দাখিল পরীক্ষার রুটিন ডাউনলোড করতে পারবেন।

দাখিল পরীক্ষার রুটিন ২০২২

দাখিল পরীক্ষার রুটিন ২০২২

মাদ্রাসা বোর্ড ২০২২ সালের দাখিল পরীক্ষার রুটিন

মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে করোনাভাইরাস মহামারীর কারণে গত দু’বছর যাবৎ বোর্ড পরীক্ষা গুলো যথাসময়ে অনুষ্ঠিত হয়নি। উক্ত পরীক্ষা 19 জুন তারিখ থেকে গ্রহণ করার কথা বলা হয়েছে। করোনা ভাইরাস মহামারীর কারণে এবছর পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।

  • প্রথম দিন পরীক্ষা শুরুর এক ঘন্টা পূর্বে পরীক্ষার রুম খোলা হবে এবং শিক্ষার্থীদের আগেই আসন গ্রহণ করতে হবে।
  • পরবর্তী দিনগুলোতে 30 মিনিট পূর্বে পরীক্ষার রুম খোলা হবে।
  • পরীক্ষার্থীকে তার প্রবেশপত্র অবশ্যই সঙ্গে নিয়ে আসতে হবে। প্রবেশপত্র ছাড়া কোন পরীক্ষার্থীকে পরীক্ষা দিতে দেওয়া হবে না।
  • পরীক্ষার্থীগণ তাদের নিজ নিজ উত্তরপত্রে নিজেদের রোল রেজিস্ট্রেশন নাম্বার বিষয় কোড এগুলো পূরণ করবে এবং বৃত্ত ভরাট করবেন।
  • পরীক্ষার্থীকে সৃজনশীল ও রচনামূলক ব্যবহারিক খাতা নম্বরের অংশে পৃথক ভাবে পাশ করতে হবে।
  • প্রতিটি পরীক্ষার বিষয় ও তারিখ নির্দিষ্ট দিনে পরীক্ষার্থীকে উপস্থিত হতে হবে তা ছাড়া অন্য বিষয়ের পরীক্ষার দিনে উপস্থিত হলে পরীক্ষা দিতে দেওয়া হবে না।
  • পরীক্ষায় কোন ইলেকট্রিক ডিভাইস ব্যবহার করা যাবে না।

Leave a Comment

Your email address will not be published.