ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয় nu.ac.bd

ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয় আজ প্রকাশিত হয়েছে। যে সকল শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী কোর্সের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন তাদের কোর্স সম্পন্ন পরীক্ষা/ ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষা রুটিন প্রকাশিত হয়েছে। অনেকদিন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের পরীক্ষার রুটিনের জন্য অপেক্ষা করছিলেন। গত কিছুদিন আগে ডিগ্রি তৃতীয় বর্ষের ফরম ফিলাপের ডেট প্রকাশ করা হয়। এবং ফর্ম পূরণের পরে সকল শিক্ষার্থী তাদের পরীক্ষার রুটিনের অপেক্ষা করছিলেন। অবশেষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন।

ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ nu.ac.bd

করোনাকালীন সময় কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা গুলো যথাসময়ে অনুষ্ঠিত হয়নি। এর ফলে পরীক্ষাগুলো বিলম্ব সময়ে অনুষ্ঠিত হয়। এবং শিক্ষার্থীরা অনেক পিছিয়ে পড়েন। ইতিমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ফরম পূরণের পরে শিক্ষার্থীদের মনে আশা জাগে এবার তাদের পরীক্ষা হবে। এবং অবশেষে তাদের আশার ফল পূর্ণ হল। জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি তৃতীয় বর্ষ পরীক্ষার রুটিন প্রকাশের মাধ্যমে। যে সকল শিক্ষার্থী তাদের ডিগ্রি ৩য় বর্ষের রুটিন এর খোঁজ করছেন তারা ঠিক জায়গাতেই এসেছেন। আমাদের ওয়েবসাইট থেকে আপনি খুব সহজেই আপনার তৃতীয় বর্ষের রুটিন ডাউনলোড করতে পারবেন।

nu.ac.bd ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন download pdf

আমাদের ওয়েবসাইট থেকে আপনি আপনার রুটিন জেপিজি আকারে এবং পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবেন। আপনি আপনার সুবিধা অনুযায়ী আপনার রুটিনটি ডাউনলোড করতে পারেন। ডাউনলোড করার জন্য নিচের ছবিতে ক্লিক করতে পারেন অথবা পিডিএফ ফাইল এর লিঙ্ক এ ক্লিক করে ডাউনলোড করতে পারেন।

ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২

ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২

পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করার জন্য ডাউনলোড লেখা অপশনে ক্লিক করুন। ওখানে ক্লিক করে আপনি আপনার রুটিনটি ডাউনলোড করে নিন।

NU ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন 2022 Download

nu.ac.bd ডিগ্রি ফাইনাল পরীক্ষার রুটিন

2020 সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স তৃতীয় বর্ষের পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। 2020 সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স তৃতীয় বর্ষের পরীক্ষার সময়সূচি নিচে দেওয়া হল:

  1. পরীক্ষা শুরুর তারিখ 30 জুলাই 2022
  2. শেষের তারিখ 4 সেপ্টেম্বর 2022
  3. পরীক্ষা আরম্ভের সময় দুপুর 1:30 এবং পরীক্ষার সময় প্রশ্নপত্রে উল্লেখিত অনুযায়ী।
  4. ব্যবহারিক পরীক্ষার সময়সূচি নিজ নিজ কলেজ থেকে শিক্ষার্থীদের জেনে নিতে হবে

ডিগ্রি ৩য় বর্ষের এডমিট কার্ড ডাউনলোড করার পদ্ধতি

শিক্ষার্থীদের এডমিট কার্ড অনলাইন এর মাধ্যমে ডাউনলোড করতে হবে । এডমিট কার্ড কলেজ পাসওয়ার্ড দিয়ে ডাউনলোড করবেন এবং শিক্ষার্থীরা কলেজ থেকে তাদের এডমিট কার্ড সংগ্রহ করবেন।

  1. শিক্ষার্থীদের প্রবেশপত্র কলেজের অধ্যক্ষগণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/degree হতে কলেজের পাসওয়ার্ড ব্যবহার করে ডাউনলোড করে প্রিন্ট করে প্রার্থীদের মধ্যে বিতরণ করবেন। তাই এই নিয়ে শিক্ষার্থীদের কোন চিন্তার কারন নেই। এডমিট কার্ড এর সমস্ত কার্যক্রম যেমন প্রবেশ পথের ওপর নির্ধারিত স্থানে শিক্ষার্থীর ছবি গাম দিয়ে লাগিয়ে ছবির ওপর অধ্যক্ষের স্বাক্ষর। এ সকল কার্যক্রম কলেজ কর্তৃপক্ষ সম্পন্ন করে। শিক্ষার্থীদের বিতরণ করবেন।
  2. শিক্ষার্থীরা তাদের প্রবেশপত্র পরীক্ষা শুরু ৭ থেকে ১০ দিন পূর্বে থেকেই পেয়ে যাবেন। কলেজ ভেদে সময় ভিন্ন হতে পারে। এ সম্পর্কে আপডেট থাকতে কলেজে যোগাযোগ রাখবেন।

Leave a Comment