কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ এ বছর কুমিল্লাতে অনুষ্ঠিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। প্রতি বছরের মতো এ বছর ও শিক্ষা বোর্ডের অধীনে কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট প্রকাশিত হতে যাচ্ছে। মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখার অফিশিয়াল ওয়েবসাই হচ্ছে www.educationboardresults.gov.bd  অথবা comillaboard.portal.gov.bd এই সাইট গুলোর মাধ্যমে আপনারা আপনাদের এসএসসি রেজাল্ট ই খুব সহজেই মার্কশিট সহ দেখতে পারবেন আবার রেজাল্টের দিন অনেক সময় এমন হয়ে থাকে এই সাইটগুলোতে ভিজিট করা যায় না। কারণ বাংলাদেশের বিভিন্ন বোর্ড থেকে এই সাইটে প্রবেশ করে তাদের রেজাল্ট দেখার জন্য। বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে যদি আপনাদের কোন সমস্যা হয় তাহলে আপনারা এই লিংকে ক্লিক করে আপনাদের রেজাল্ট খুব সহজে দেখতে পারবেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা বাংলাদেশের কুমিল্লা জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কতৃপক্ষ হিসেবে কাজ করে। বাংলাদেশের কুমিল্লা শিক্ষা বোর্ড ১৯৬২ সালে কুমিল্লা জেলার কান্দিরপাড়ে প্রতিষ্ঠা করা হয়। বর্তমান কুমিল্লা কান্দিরপাড়ের লাকসাম রোডে এই দাপ্তরিক ভবনটি অবস্থিত রয়েছে। বোর্ডের নিয়ম অনুসারে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর তদারকি হিসেবে কাজ করে।

কুমিল্লা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২২

কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে ২০২২ সালের ডিসেম্বর মাসে। যারা ২০২২ সালে কুমিল্লা বোর্ড এসএসসি পরীক্ষা দিয়েছেন তারা শিক্ষা মন্ত্রণালয় এর অফিসিয়াল ওয়েবসাইট এর পাশাপাশি আপনারা আমাদের এই সাইটের মাধ্যমে আপনাদের এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। ২০২২ সালে ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহের দিকে অনুষ্ঠিত হতে যাচ্ছে এসএসসি পরীক্ষার ফলাফল। সাধারণত মাধ্যমিক পরীক্ষার পর দেড় থেকে দুই মাসের ভিতরে তাদের রেজাল্ট প্রকাশ করা হয়। করণা মহামারীর কারণে দেশের শিক্ষাব্যবস্থা ও অন্যান্য কার্যক্রম সবকিছুই বিনিয়োগের চলছিল। দেশের এই মহামারীর কারণে স্থগিত করা হয়েছিল স্কুলের ক্লাস ও অন্যান্য কার্যক্রম গুলি।

আপনারা খুবই সহজে কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ দেখতে পারবেন। অসমের তিনটি নিয়ম এর মাধ্যমে এসএসসি রেজাল্ট কুমিল্লা বোর্ড ২০২২ দেখতে পারবেন। অনলাইন,মোবাইল ফোন,এন্ড্রয়েড মোবাইল ফোন শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে আপনারা আপনাদের কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ দেখতে পারবেন।

এসএসসি রেজাল্ট ২০২২

করণা মহামারীর কারণে দেশের শিক্ষাব্যবস্থা ও অন্যান্য কার্যক্রম গুলো স্থগিত করা হয়েছিল। করণা ভাইরাসের কারণে এসএসসি পরীক্ষা সঠিক সময় হয়নি। দীর্ঘ একটা সময় পর সেপ্টেম্বর মাসের 15 তারিখে অনুষ্ঠিত হয় এসএসসি পরীক্ষা। এবছর এসএসসি পরীক্ষায় ২২ লাখের বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেছিলেন। এরমধ্যে ৯ টি সাধারণ শিক্ষা বোর্ড থেকে প্রায় ১৪ লাখ ২২ হাজার, মাদ্রাসা ভর্তির ১ লাখ ২২ হাজার শিক্ষার্থী কারিগরি বোর্ড থেকে ১ লাখ ৩২ হাজার শিক্ষার্থী এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। শিক্ষা মন্ত্রণালয়ের রুটিন অনুযায়ী অক্টোবর মাসের 1 তারিখে এসএসসি পরীক্ষা শেষ হয়। এবার এসএসসি পরীক্ষা সম্পূর্ণ আলাদা পদ্ধতিতে হয়েছিল। প্রতিবছর এসএসসি পরীক্ষা ১০০ নম্বরের হয়ে থাকে কিন্তু এ বছর করণা মহামারীর কারণে ৫৫ মার্কের পরীক্ষা হয়েছিল।

আপনারা যদি অনলাইনে মাধ্যমে কুমিল্লা বোর্ডের এসএসসি রেজাল্ট দেখতে চাই তাহলে কিছু স্বল্প পরিমাণ পদ্ধতি অনুসরণ করে আপনারা আপনাদের এসএসসি রেজাল্ট দেখতে পারবেন।

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২২

2022 সালের এসএসসি পরীক্ষার ফলাফল ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে প্রকাশিত হতে যাচ্ছে। আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ডক্টর তপন কুমার সরকার ১ টি প্রেস মিটিংয়ে বলেন এসএসসি পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন কাজ চলছে। কুমিল্লা বোর্ড এসএসসি পরীক্ষা ২০২২  ফলাফলের তারিখ কবে। জানিয়েছেন আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড মাধ্যমিক স্কুল সার্টিফিকেট অর্থাৎ এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের প্রস্তুতি চলছে। ২৭ শে নভেম্বর থেকে ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে প্রকাশিত হবে এসএসসি পরীক্ষার ফলাফল।

এসএসসি পরীক্ষার ফলাফল কবে দিবে এখন এই প্রশ্ন সকল পরীক্ষার্থীদের মনে। প্রতিটি স্কুলের পরীক্ষা শেষে প্রতিটি পরীক্ষার্থী অনেক চিন্তিত থাকেন। এসএসসি পরীক্ষার ক্ষেত্রেও এর বাইরে নয়। চলতি বছরে সেপ্টেম্বর মাসের ১৫ তারিখে শুরু হওয়া এসএসসি পরীক্ষা শেষ হয়েছে ১ অক্টোবর এখন ফলাফলের জন্য পরীক্ষার্থীরা অপেক্ষা করছে।

অনলাইনের মাধ্যমে কুমিল্লা বোর্ডের এসএসসি রেজাল্ট চেক করার পদ্ধতি

বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয়ের অফিশিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd ভিজিট করতে হবে। ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনাদের সামনে একটি ইন্টারফেস চলে আসবে। সেখানে রোল নম্বর রেজিস্ট্রেশন নম্বর দিয়ে লগইন করার পর আপনাদের রেজাল্ট এ আপনাদের সামনে চলে আসবে মার্কশিটসহ। সেখান থেকে আপনারা আপনাদের এসএসসি রেজাল্ট সম্পূর্ণ টি মার্কশিট সহ দেখতে পারবেন। আবার আপনি আপনার ফোনের মাধ্যমে এসএমএস পাঠিয়ে আপনার রেজাল্ট টি দেখতে পারবেন। আগে যেমন শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে তাদের রেজাল্ট জেনে আসতো এখন এটা আর করতে হয় না কারণ এখন ঘরে বসেই ইন্টারনেটের বা অনলাইনে মাধ্যমে আপনারা আপনাদের কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ অনায়াসে দেখতে পারবেন।

comillah-board

এসএসসি রেজাল্ট এর দিনে সবাই একসাথে বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করার কারণে। অনেক সময় দেখা যায় যে সাইটের ভিতর ঢুকতে দিচ্ছেনা। এতে শিক্ষার্থীদের অসুবিধার মধ্যে পড়তে হয়। তাই এখন যদি আপনাদের রেজাল্ট দেখতে হয় তাহলে আপনারা শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এই সাইটে প্রবেশ করতে পারেন বা কুমিল্লা বোর্ডের এই অফিশিয়াল ওয়েবসাইটে comillaboard.portal.gov.bd ঢুকে আপনাদের রেজাল্ট চেক করতে পারেন।

কুমিল্লা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২২ SMS দ্বারা দেখুন

মোবাইল ফোনের মাধ্যমে কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ খুবই সহজে দেখুন। রেজাল্ট দেখার সবচেয়ে দ্রুত পদ্ধতি হলো মোবাইল ফোনের মাধ্যমে এসএমএস পাঠিয়ে রেজাল্ট দেখা। বাংলাদেশের সকল মোবাইল ফোনের মাধ্যমে থেকে এই সুবিধাটি ভোগ করা যাবে। এ পদ্ধতি ব্যবহার করতে আপনার কোন নির্দিষ্ট সিম লাগবে না যেমন(গ্রামীণফোন, রবি, এয়ারটেল, বাংলালিংক, সিটিসেল, টেলিটক) এগুলোর মধ্যে যেকোনো একটি সিম আপনার ফোনে একটিভ থাকলেই হবে। আপনারা যে কোন একটি সিমের মাধ্যমে আপনাদের রেজাল্ট দেখতে পারবেন। এস এম এস এর রেজাল্ট দেখার জন্য সর্বপ্রথম আপনাকে আপনার মেসেজ অপশন এ প্রবেশ করতে হবে তারপরে ওখানে লিখতে হবে এসএসসি স্পেস আপনার বোর্ডের তিনটি অক্ষর com স্পেস তারপরে আপনাদের এসএসসি পরীক্ষার রোল নম্বর তারপরে আবার স্পেস দিয়ে আপনাদের এসএসসি পরীক্ষার সাল লিখে মেসেজটি এই নম্বরে ১৬২২২ পাঠিয়ে দিতে হবে। তারপরে আপনারা কিছু সময় পর রেজাল্ট দেখতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *